নকল হইতে সাবধান!! আমাদের নজরে এসেছে যে আমাদের পণ্যগুলি প্রস্তাবিত বিক্রয়মূল্যের নীচে বিভিন্ন মার্কেটপ্লেস যেমন দারাজ, ই-ভালি ইত্যাদিতে বিক্রয় হতে দেখা যাচ্ছে। দয়া করে নোট করুন যে আমরা এই জাতীয় প্ল্যাটফর্মগুলির মাধ্যমে আমাদের বিতরণ চ্যানেলটি অনুশীলন করি না। অরিজিনাল পণ্য ক্রয়ের জন্য দয়াকরে কেবলমাত্র আমাদের অফিসিয়াল এবং অনুমোদিত ডিলারদের কাছ থেকে বায়ো স্প্রে প্লাস কিনুন, ধন্যবাদ।
NUTRIC-bd-Logo

Why Biospray Plus??

মানবদেহ

মানবদেহ আল্লাহ পাকের সৃষ্ট সমূহের মধ্যে সবচেয়ে বিস্ময়কর সৃষ্টি। আর এ কারণেই মানুষকে বলা হয় আশরাফুল মাখলুকাত বা সৃষ্টির সেরা জীব।

মানবদেহের পরিচয়??

মানবদেহ প্রাপ্ত বয়স্ক অবস্থায় ২০৬টি হাঁড়, প্রায় ৭০০টি মাংশপেশী, ৩৬০টি জোড়া, ১২টি সিষ্টেম এবং ২২টি ইন্টারনাল অরগান এর সমন্বয়ে গঠিত। ২৫ বছর বয়স পর্যন্ত মানবদেহের গ্রোথ হরমােন এর কারণে সমস্ত কিছুর বৃদ্ধি সাধিত হয়। পরবর্তীতে বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দৈনন্দিন জীবন-যাপনের তাগিদে এবং গ্রোথ হরমােন এর উৎপাদন কমে যাওয়ার কারণে এ সকল কিছু পেছনের দিকে চলতে থাকে।

সুস্থ্যতা ও শারীরিক কর্মক্ষমতা

প্রতিটি প্রাপ্ত বয়স্ক মানুষের সুস্থ্যতা ও শারীরিক কর্মক্ষমতার জন্য প্রয়ােজন প্রােপার বা সঠিক মাত্রার সুষম খাবার বা ব্যালেন্স ডায়েট।

ব্যালেন্স ডায়েট।

আন্তর্জাতিক মানদন্ড অনুযায়ী সারাদিনের খাবারে ৭০% কার্বোহাইড্রেট, ২০% প্রােটিন এবং ১০% ফ্যাট থাকলে ব্যোলেন্স ডায়েট বলে।।

মেটাবলিক রােগ

ত্রুটিপূর্ণ জীবন-যাপন পদ্ধতি এবং বিপাকীয় কারণে যে সব রােগ হয় যেমনউচ্চ রক্তচাপ, হৃদরােগ, ডায়াবেটিস, স্ট্রোক, স্থূলতা, কিডনীরােগ, ক্যান্সার ও আথ্রাইটিস প্রভৃতি রােগ সমূহকে মেটাবলিক রােগ বলে।

এই মেটাবলিক রােগের কারণ কি ?

প্রখ্যাত রক্ত তত্ত্ববিদ ডা: লিউপন্ড মেটাবলিক রােগের অন্যতম কারণ হিসাবে চিহ্নিত করেছেন “রক্ত গাঢ় হয়ে যাওয়া এবং রক্ত দূষিত হওয়া”।

খাদ্যাভ্যাসের সাথে মেটাবলিক রােগের সরাসরি সম্পর্ক বিষয়ে বিশেষজ্ঞদের গবেষণা রিপাের্ট

খাদ্য তালিকায় স্যাচুরেটেড ফ্যাট বা চর্বি, কৃত্রিম রং, লবণ ও চিনির আধিক্য, গুরু-পাক এবং রাসায়নিক ভেজাল খাদ্য এই সব রক্ত গাঢ়ত্ব ও দূষণের অন্যতম কারণ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn